Back to Question Center
0

মিমলট: গুগল এনালিটিক্সে আপনার আইপি অ্যাড্রেসকে ব্লক করার জন্য কীভাবে ও কেন প্রয়োজন?

1 answers:

এটি একটি ব্লগ পোস্টে শত শত বা এমনকি হাজার হাজার দৃষ্টিভঙ্গি পেতে পারে এবং এখনো একই সাথে যোগাযোগ বা মন্তব্যগুলি পেতে ব্যর্থ। একটি ওয়েবসাইট নির্দেশ দিতে পারে যে এটি বেশ কয়েকজন দর্শক দেখেছে, তবে মন্তব্য এবং পরিচিতিগুলির পরিপ্রেক্ষিতে প্রতিক্রিয়া অন্যথায় নির্দেশ করে। এটি একটি Google Analytics অ্যাকাউন্টে স্থান নেয়। ডেটার যে দর্শকদের প্রতিক্রিয়া দেখায় তা ডেটা রিপোর্টিং হিসাবে পরিচিত। যদি Google Analytics অ্যাকাউন্টে IP ঠিকানাটি ব্লক না হয় তবে রিপোর্টিং ডেটা অস্পষ্ট হতে পারে

যথাযথ রিপোর্টিং ডেটা পেতে, এটি একটি ওয়েবসাইটের দৈনিক ব্যবহার করা IP ঠিকানা অবরুদ্ধ করা আবশ্যক। বেশিরভাগ মতামত পাওয়ার জন্য এটি একটি ওয়েবসাইটের জন্য ভাল। কেউ মনে করতে পারেন যে যদি একটি ওয়েবসাইট ইঙ্গিত দেয় যে এটি বেশ কিছু মতামত পায় তাহলে এটি বিজ্ঞাপনগুলি থেকে আরও বেশি রাজস্বের বন্দুকের স্থান। বিপরীতভাবে, এই ক্ষেত্রে না কারণ রিপোর্টিং তথ্য সঠিক না হয় যদি সেই নির্দিষ্ট ওয়েবসাইটের আইপি ঠিকানা সত্যতা প্রতিফলিত না করে। অতএব, একটি সম্ভাব্য বিজ্ঞাপনদাতা রাজি করার জন্য এই ডেটা ব্যবহার করে বিভ্রান্তিকর হতে পারে। একটি ওয়েবসাইটের একটি ছোট সংখ্যক দর্শক পাওয়া ভাল, যার পরিসংখ্যান নির্ভরযোগ্য, যেমন তারা যে ওয়েবসাইটটি দেখেন সেগুলি দেখলে, দর্শকদের একটি গুচ্ছ গ্রহণ করে যার উদ্দেশ্যগুলি স্পষ্টভাবে সংজ্ঞায়িত করা হয় না।

রায়ান জনসন দ্বারা ব্যাখ্যা করা এই সহজ পদ্ধতি যদি আইপি অ্যাড্রেসটি ব্লক করা সম্ভব হয়, স্যামাল্ট এর সিনিয়র সেলস ম্যানেজারটি অনুসরণ করা হয়।

(২)

ধাপ 1: আইপি ঠিকানা সনাক্ত করা

বেশীরভাগ লোকই তাদের কম্পিউটারে দীর্ঘ ঘন্টা কাটায় এবং তাদের আইপি অ্যাড্রেস সম্পর্কে কোন সূত্র থাকে না। আইপি ঠিকানা খুঁজে বের করার জন্য, কেবলমাত্র Google "আমার আইপি ঠিকানা কি?" ফলাফল থেকে, যে পৃষ্ঠার উপরে দেখানো হবে সেই আইপি অ্যাড্রেস। এই সংখ্যাটি স্মরণে গুরুত্বপূর্ণ যদি না হয় তবে এটি ভবিষ্যতের রেফারেন্সের জন্য লেখা হতে পারে।

ধাপ 2: লগিং

পরবর্তী পদক্ষেপ হল Google Analytics অ্যাকাউন্টে লগ ইন করা যা আপনি IP ঠিকানাটি ব্লক করতে চান।

ধাপ 3: অ্যাকাউন্ট নির্বাচন

Google Analytics অ্যাকাউন্টে লগ ইন করার পর, পরের জিনিসটি সেই অ্যাকাউন্ট নির্বাচন করতে হবে যা আপনি IP ঠিকানাটি ব্লক করতে চান।

ধাপ 4: অ্যাডমিন লিঙ্ক নির্বাচন

অ্যাকাউন্ট নির্বাচন করা হলে, আপনি পর্দার উপরের ডান কোণে যেতে এবং অ্যাডমিন লিঙ্ক ক্লিক করুন।

ধাপ 5: ফিল্টার নির্বাচন

অ্যাডমিন লিঙ্ক খোলা হয়ে গেলে, "সমস্ত ফিল্টার" বিকল্পটি অ্যাকাউন্টের বিভাগ থেকে নির্বাচন করা উচিত।

ধাপ 6: নতুন ফিল্টার নির্বাচন করুন

পরবর্তী ধাপ হল নতুন ফিল্টার ক্লিক করুন। নাম ক্ষেত্রের উপর, কোনটি IP ঠিকানাটির জন্য কোনো পছন্দসই নাম নির্বাচন করতে পারে। ইতিমধ্যে নির্ধারিত ফিল্টার এবং "বাদ না" বিকল্প চেক করা উচিত। দ্বিতীয় ড্রপ ডাউনকে "আইপি অ্যাড্রেস থেকে ট্রাফিক" হিসাবে পরিবর্তন করা এবং লিখিত হওয়া উচিত এবং তৃতীয় ড্রপ ডাউনটি অপরিবর্তিত থাকবে। Google অনুসন্ধানের IP ঠিকানাটি উপযুক্ত ক্ষেত্রের ইনপুট হওয়া উচিত এবং বিদ্যমান প্রোফাইলটি নির্বাচন করে তা যোগ করা উচিত। চূড়ান্ত পদক্ষেপ এটি সংরক্ষণ করা হয়।

একবার সংরক্ষিত হলে, IP ঠিকানা রিপোর্টিং থেকে সফলভাবে অবরুদ্ধ করা হয়েছে।

November 28, 2017
মিমলট: গুগল এনালিটিক্সে আপনার আইপি অ্যাড্রেসকে ব্লক করার জন্য কীভাবে ও কেন প্রয়োজন?
Reply