Back to Question Center
0

মিষ্টি: সামগ্রী স্ক্রাপার. আপনার সামগ্রীটি কে চুরি করছে তা খুঁজে বের করতে কিভাবে

1 answers:

(২)

আপনি যদি একজন ব্লগার বা কন্টেন্ট লেখক হন, তাহলে আপনি কি জানেন কন্টেন্ট স্ক্রাপার সম্পর্কে সবকিছু. মনে রাখবেন বিষয়বস্তু স্ক্রাপাররা কোনও অনুমতি ছাড়া তাদের ব্যক্তিগত ব্লগগুলির জন্য আপনার ওয়েব সামগ্রী অনুলিপি বা চুরি করতে পারে. কিছু কন্টেন্ট স্ক্রাপাররা শুধুমাত্র আপনার ব্লগ পোস্টগুলিকে কপি এবং পেস্ট করে, অন্যদিকে আরএসএস ফিড থেকে বিষয়বস্তু সংগ্রহ করতে এবং তাদের নিজের ওয়েবসাইটগুলিতে এটি প্রকাশ করার জন্য স্বয়ংক্রিয় প্রোগ্রাম ব্যবহার করে। - welcome you are yoda doormat. এখানে আমরা কিভাবে আপনার ওয়েব কন্টেন্ট চুরি করা হয় এবং তাদের বিরুদ্ধে আপনি কি ব্যবস্থা নিতে হবে তা আবিষ্কার কিভাবে বর্ণনা করা হবে.

কিভাবে আপনার সাইট ভঙ্গ করা হচ্ছে তা জানতে হবে:

আপনি ইয়াহু, বিং বা গুগল আপনার পোস্ট শিরোনাম জন্য অনুসন্ধান না করে না, আপনি আপনার কন্টেন্ট চুরি যে ওয়েবসাইট ট্র্যাক করতে পারেন না নিয়মিত. যদি আপনি স্প্যাম মাদার বা হ্যাকার সম্পর্কে জানতে চান, তাহলে আপনি নিম্নলিখিত কোনও উপায়ে চেষ্টা করতে পারেন.

1. কুইসস্কেপ:

ইন্টারনেটে আপনার সামগ্রী কে চুরি করছে তা খুঁজে বের করার সবচেয়ে সহজ এবং সহজ উপায়. এই প্রোগ্রামটি আপনাকে আপনার ওয়েব সামগ্রীগুলির URL গুলি প্রবেশ করতে এবং ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব এ তার প্রতিলিপিগুলি খুঁজে পেতে দেয়. আপনি সীমিত বিকল্পগুলি বা প্রিমিয়াম সংস্করণ সহ তার বিনামূল্যের সংস্করণটি ব্যবহার করতে পারেন যা আপনাকে কয়েক টাকায় প্রায় 10,000 ওয়েব পৃষ্ঠাগুলি চেক করতে দেয়.

2. ট্র্যাকব্যাকস:

আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে ট্র্যাকব্যাকের চেষ্টা করতে পারেন যা প্রায় প্রতিদিন আপনার সামগ্রী চুরি করে এমন সাইটগুলিকে শনাক্ত এবং ক্র্যাক করতে পারে. যদি আপনি Akismet ব্যবহার করেন, ট্র্যাকব্যাকের অনেকগুলি আপনার স্প্যাম ফোল্ডারে দেখানো হবে. ট্র্যাকব্যাক শনাক্ত এবং পেতে চাবি আপনার অ্যাঙ্কর গ্রন্থে সঙ্গে আপনার লিঙ্ক লিঙ্ক অন্তর্ভুক্ত করা হয়. আপনার সাইট অপ্টিমাইজেশান জন্য অভ্যন্তরীণ এবং বহিরাগত লিঙ্ক গুরুত্বপূর্ণ.

3. ওয়েবমাস্টার সরঞ্জামগুলি:

সামগ্রী স্ক্রাপার খুঁজতে আরেকটি উপায় ওয়েবমাস্টার সরঞ্জামগুলি ব্যবহার করে. আপনার Google Analytics অ্যাকাউন্টের ওয়েব> লিঙ্কগুলিতে যান এবং লিঙ্ককৃত পৃষ্ঠাগুলির কলামে ক্লিক করুন. আপনার পোস্ট লিঙ্ক করা হয়েছে যে কোন ওয়েবসাইট এই এলাকায় প্রদর্শিত হবে. এই সাইটে আপনার নিজের লিঙ্ক খুঁজে পেতে, আপনি শুধু ডোমেইনের উপর ক্লিক করুন এবং আপনার ওয়েবসাইট নিবন্ধ যা এখনও পর্যন্ত চুরি করা হয়েছে জানতে চান. এখানে আপনি দৈনিক ভিত্তিতে আপনার পোস্ট শিরোনাম এবং কন্টেন্ট কপি এবং পেস্ট করা হয় কিভাবে চমত্কার দেখতে সক্ষম হবে.

4. গুগল অ্যালার্টঃ

আপনি যদি নিয়মিত পোস্ট করেন না এবং আপনার ব্লগ পোস্ট বা অন্যান্য সাইটগুলিতে কোনও নিবন্ধের কথা উল্লেখ না করে থাকেন তবে আপনাকে অবশ্যই আপনার নিবন্ধের শিরোনামগুলির সঠিক মিল ব্যবহার করে Google Alerts তৈরি করতে হবে। উদ্ধৃতি চিহ্ন মধ্যে এটি নির্বাণ.

স্ক্র্যাপকৃত পোস্টের জন্য ক্রেডিট পান:

আপনি যদি ওয়ার্ডপ্রেস সাইট তৈরি করেন তবে আপনাকে অবশ্যই একটি RSS পাদলেখ প্লাগইনটি ব্যবহার করতে হবে. এটি ব্যবহারকারীরা আপনার পাঠের কাস্টম টুকরাগুলিকে নীচে বা আরএসএস ফিড কন্টেন্টের উপরে রাখে. এবং যদি আপনি ওয়ার্ডপ্রেস সাইটের মালিক না থাকেন, তবে আপনার বিষয়বস্তু নীচে বা উপরে আপনার সংক্ষিপ্ত বিবরণ বা নোট অন্তর্ভুক্ত করা উচিত অনুরূপ তথ্য গঠিত এবং সঠিকভাবে উল্লেখ করা উচিত.

সামগ্রী স্ক্র্যাপিং বন্ধ করতে কিভাবে?

আপনি যদি কাউকে আপনার ওয়েব সামগ্রী চুরি বা অনুলিপি করতে না চান, তবে আপনাকে কিছু পদক্ষেপ নিতে হবে. প্রথমত, আপনার সাইট অ্যাডমিনিস্ট্রেটরের সাথে যোগাযোগ করা উচিত এবং আপনার ওয়েবসাইটটি যেখানে আপনার ওয়েব সামগ্রী অনুলিপি করা হয়েছে সেগুলো নিচে নেওয়ার জন্য তাকে জিজ্ঞাসা করুন. আপনি তাত্ক্ষণিকভাবে মুছে ফেলা এই নিবন্ধগুলি পেতে তাকে / তাকে সন্তুষ্ট করতে পারেন.

যদি কোনো প্রশাসকের সাথে যোগাযোগ করার কোন উপায় না থাকে, তাহলে এই ওয়েবসাইট বা ডোমেন নামটির মালিকানা আবিষ্কারের জন্য আপনাকে কিউইস লুকাপ করতে হবে. যদি এটি ব্যক্তিগতভাবে নিবন্ধিত না হয়, আপনি সহজেই প্রশাসকের ইমেইল ঠিকানাটি খুঁজে পাবেন. বিকল্পভাবে, আপনি GoDaddy বা HostGator এর সাথে যোগাযোগ করতে পারেন এবং তাদের মনোযোগে এটি আনতে পারেন যে প্রশ্নে ওয়েবসাইট বা ডোমেন নাম ক্রমাগতভাবে আপনার ওয়েব সামগ্রী চুরি করছে এবং এটি তাত্ক্ষণিকভাবে সরানো বা স্থগিত করা উচিত.

শেষ কিন্তু অন্তত নয়, আপনি DMCA পরিদর্শন করতে পারেন. আপনার কপিরাইটযুক্ত চিত্রগুলি, ভিডিওগুলি, ব্লগ পোস্টগুলি এবং সামগ্রী সরানোর জন্য আপনাকে তার টাকাকেউন পরিষেবাটি ব্যবহার করতে হবে. কিছু ওয়ার্ডপ্রেস প্লাগইন রয়েছে যা ডি.এম.সি.এ. সুরক্ষিত ব্যাজগুলিকে অন্তর্ভুক্ত করে, এবং আপনি সম্ভাব্য হ্যাকার এবং চোরকে সতর্ক করার জন্য আপনার ওয়েবসাইট এ ইনস্টল করতে পারেন।.

December 22, 2017