Back to Question Center
0

ওয়েবসাইট স্ক্র্যাপিং কি? অবৈধ ওয়েবসাইট স্ক্র্যাপিং প্রতিরোধ করতে সেমাল্ট থেকে 5 পদ্ধতি

1 answers:

ওয়েব স্ক্র্যাপিং, ওয়েব ফসল কাটা, স্ক্রিন স্ক্র্যাপিং বা ওয়েব ডেটা হিসাবেও পরিচিত নিষ্কাশন, একটি প্রযুক্তি যা এক বা একাধিক ওয়েবসাইট থেকে তথ্য সংগঠিত এবং বের করতে সাহায্য করে. আপনি বিভিন্ন URL রূপান্তর করতে পারেন এবং CSS, JSON, REGEX, এবং XPATH ফাইলগুলির আকারে তাদের ব্যবহার করতে পারেন. তাই, ওয়েব স্ক্র্যাপিং নেট থেকে স্বয়ংক্রিয়ভাবে তথ্য সংগ্রহের একটি জটিল প্রক্রিয়া. বর্তমান ওয়েব স্ক্র্যাপিং প্রোগ্রাম এবং সমাধান অ্যাড-হক থেকে পুরোপুরি স্বয়ংক্রিয় সিস্টেমে যেগুলি সম্পূর্ণ ওয়েবসাইট বা ব্লগগুলি উপকারী এবং সুসংগত তথ্য রূপান্তর করতে পারে - lentes ray-ban modelos novos.

বেআইনি ওয়েবসাইট স্ক্র্যাপিং প্রতিরোধ পদ্ধতি:

একটি ওয়েবমাস্টার ক্ষতিকারক বট ধীর বা থামাতে বিভিন্ন পদক্ষেপ ব্যবহার করতে পারেন. সবচেয়ে দরকারী উপায়ে নীচের বর্ণনা করা হয়েছে:

1. IP ঠিকানাটি ব্লক করুন:

আপনি স্প্যামারগুলি IP ঠিকানাটি ম্যানুয়ালি বা কিছু নির্ভরযোগ্য সরঞ্জামগুলির সাথে ব্লক করা উচিত.

(২0) ২. ওয়েব পরিষেবা APIগুলি অক্ষম করুন:

ওয়েব পরিষেবা APIগুলি যে সিস্টেম দ্বারা উন্মুক্ত করা যায় তা অক্ষম করা ভাল. এজেন্ট স্ট্রিং ব্যবহার করে যে বোট একটি সমস্যা ছাড়া এই কৌশল সহ ব্লক করা যাবে.

(২0) 3. আপনার ওয়েব ট্র্যাফিক নিরীক্ষণ করুন:

ওয়েব ট্র্যাফিকের পাশাপাশি তার গুণমান নিরীক্ষণের জন্য আমাদের সকলের জন্য গুরুত্বপূর্ণ. আপনি এসইও পরিষেবা ব্যবহার না করে এবং এখনও একটি বড় সংখ্যা গ্রহণ করা হয়, আপনি বট ট্রাফিক দ্বারা আঘাত করা হতে পারে.

(২0) 4. ক্যাপচা ব্যবহার করুন:

আপনি খারাপ বিট পরিত্রাণ পেতে এবং ওয়েবসাইট scrapers থেকে captcha নিদর্শন ব্যবহার করতে হবে. বেশিরভাগ ক্ষেত্রে, বট্টগুলি ক্যাপচাতে লিখিত টেক্সটটি সনাক্ত করতে পারে না এবং এই ধরনের চ্যালেঞ্জগুলির প্রতিক্রিয়া করতে অক্ষম. এই ভাবে, আপনি শুধুমাত্র মানব ট্রাফিক পেতে পারেন এবং bots পরিত্রাণ পেতে.

(২0) 5. বাণিজ্যিক অ্যান্টি-বট পরিষেবা:

বিপুল সংখ্যক কোম্পানি অ্যান্টিভাইরাস এবং এন্টি-বোট প্রোগ্রাম অফার করে. তাদের ওয়েবমাস্টার, ব্লগার, ডেভেলপার এবং প্রোগ্রামারদের জন্য এন্টি-স্ক্র্যাপিং পরিষেবাগুলিও রয়েছে. আপনি অবৈধ ওয়েব স্ক্র্যাপিং থেকে পরিত্রাণ পেতে এইসব পরিষেবাগুলি উপভোগ করতে পারেন.

ওয়েবসাইটের স্ক্রাপারগুলি ব্যবহার করার জন্য দুটি ভিন্ন উপায়:

একটি ওয়েব স্ক্রাপারের মাধ্যমে, আপনি সহজেই সাইটম্যাপ তৈরি করতে পারেন এবং নিজের জন্য অর্থপূর্ণ ডেটা বের করার জন্য সাইটটি নেভিগেট করতে পারেন.

(২0) 1. চক্র পণ্য এবং দাম:

এটা প্রমাণিত হয়েছে যে মূল্য অপ্টিমাইজেশানটি দশ থেকে বিশ শতাংশ দ্বারা মোট লাভ মার্জিন উন্নত করতে সাহায্য করতে পারে. একবার পণ্য এবং দামগুলি চূর্ণ হয়ে গেলে, আপনার ব্যবসা অনলাইনে কীভাবে বাড়ানো যায় এবং সর্বাধিক সংখ্যক পণ্য ও পরিষেবাগুলি কিভাবে বিক্রি করবেন তা আপনার পক্ষে সহজ হবে।. এই পদ্ধতি ব্যাপকভাবে ভ্রমণ ওয়েবসাইট, ই কমার্স কোম্পানি, এবং অন্যান্য অনুরূপ অনলাইন ব্যবসা দ্বারা ব্যবহৃত হয়.

(২0) ২. সহজেই আপনার অনলাইন উপস্থিতি ট্র্যাক করুন:

এটি ওয়েব স্ক্র্যাপিংয়ের একটি গুরুত্বপূর্ণ ও প্রধান দিক যেখানে ব্যবসার প্রোফাইল এবং সাইটগুলির পর্যালোচনাগুলি স্ক্র্যাপ করা হয়. এটি একটি নির্দিষ্ট পণ্য বা পরিষেবা, প্রতিক্রিয়া এবং ব্যবহারকারীদের আচরণ আচরণ, এবং একটি ব্যবসা ভবিষ্যতের কর্মক্ষমতা পরীক্ষা করার জন্য ব্যবহার করা হয়. এই ওয়েব স্ক্রাপিং কৌশলটি ব্যবহারকারীদের পর্যালোচনা এবং ব্যবসা বিশ্লেষণের উপর ভিত্তি করে তালিকা এবং সারণি তৈরি করতে সহায়তা করে.

December 22, 2017