Back to Question Center
0

গুগল কিভাবে তার ওয়েব স্ক্রাপার তৈরি করে? - সমমানের উত্তর

1 answers:

(২)

ওয়েব স্ক্র্যাপিং একেবারে অসম্ভাব্য কার্যকলাপ হয়ে ওঠে কারণ এর অসংখ্য সুবিধা রয়েছে. কার্যত প্রত্যেক কোম্পানি এটি থেকে উপকৃত হলেও, ওয়েব স্ক্র্যাপিং এর সবচেয়ে গুরুত্বপূর্ণ সুবিধাভোগী Google.

গুগল ওয়েব স্ক্র্যাপিং টুলস 3 টি প্রধান শ্রেণিতে বিভক্ত করা যায় এবং তারা:

(২0) 1. গুগল ক্রলারস (২1)

গুগল ক্রলারকে গুগল বট নামেও পরিচিত করা হয়. তারা ওয়েবে প্রতিটি পৃষ্ঠার বিষয়বস্তু স্ক্র্যাপ করার জন্য ব্যবহার করা হয়. ওয়েবে কোটি কোটি ওয়েব পেজ আছে, এবং শতকরা প্রতি মিনিটে হোস্ট করা হচ্ছে, তাই Google বটগুলি যত দ্রুত সম্ভব সব ওয়েব পেজ ক্রল করতে হবে - румынская мебель интернет магазин.

সাইটগুলি ক্রল করার জন্য এবং ওয়েব পৃষ্ঠাগুলিকে পরিস্কার করার জন্য এই বটগুলি নির্দিষ্ট অ্যালগরিদমগুলিতে চালায়. তারা আগের ক্রলিং প্রক্রিয়ায় তৈরি করা URL গুলি তালিকা থেকে শুরু করে. তাদের অ্যালগরিদমের মতে, এই বিটগুলি প্রতিটি পৃষ্ঠার লিঙ্কগুলি সনাক্ত করে, যেমন তারা ক্রল করা পৃষ্ঠাগুলির তালিকায় লিঙ্কগুলি যোগ করে এবং লিঙ্ক জুড়ায়. ওয়েব ক্রল করার সময়, তারা নতুন সাইট এবং হালনাগাদ বিষয় নোট নিতে.

একটি সাধারণ ভুল ধারণার সংশোধন করার জন্য, Google bots গুলোতে ওয়েবসাইট র্যাঙ্ক করার ক্ষমতা নেই. এটি গুগল সূচকের ফাংশন. বটগুলি শুধুমাত্র ছোট্ট সম্ভাব্য সময়রেখার মধ্যে ওয়েব পৃষ্ঠাগুলি অ্যাক্সেস করার সাথে সংশ্লিষ্ট. তাদের ক্রলিং প্রসেসের শেষে, গুগল বট ওয়েব পেজ থেকে গুগল ইনডেক্স থেকে সংগ্রহ করা সমস্ত সামগ্রী হস্তান্তর করে.

(২0) ২. গুগল ইনডেক্স (২1)

গুগল ইনডেক্স গুগল বট থেকে সকল স্ক্রাপেড কন্টেন্ট পায় এবং এটি ব্যবহার করে ওয়েব পেজকে র্যাঙ্ক করার জন্য ব্যবহার করে. গুগল সূচক তার অ্যালগরিদম উপর ভিত্তি করে এই ফাংশন বহন করে. পূর্বে উল্লিখিত হিসাবে, গুগল সূচক ওয়েবসাইট র্যাঙ্ক এবং ফলাফল সার্ভার অনুসন্ধানে স্থান পাঠায়. একটি বিশেষ কুলুঙ্গি জন্য উচ্চ র্যাঙ্ক সঙ্গে ওয়েবসাইটের যে কুলুঙ্গি মধ্যে অনুসন্ধান ফলাফল পৃষ্ঠাগুলিতে প্রথম প্রদর্শিত. এটা যে হিসাবে হিসাবে সহজ.

(২0) 3. গুগল সার্চ রেজাল্ট সার্ভার

যখন কোনও ব্যবহারকারী নির্দিষ্ট কীওয়ার্ডগুলি অনুসন্ধান করে তখন তাদের প্রাসঙ্গিকতার সবচেয়ে প্রাসঙ্গিক ওয়েব পেজগুলি প্রদান করা হয় বা ফিরে আসে. যদিও র্যাঙ্ক একটি ওয়েবসাইটের প্রাসঙ্গিকতা কীওয়ার্ড অনুসন্ধান করার জন্য ব্যবহার করা হয়, এটি শুধুমাত্র প্রাসঙ্গিকতা নির্ধারণে ব্যবহৃত ফ্যাক্টর নয়. ওয়েব পেজগুলির প্রাসঙ্গিকতা নির্ধারণে অন্যান্য কারণ রয়েছে.

অন্য সাইটের পৃষ্ঠা থেকে প্রতিটি লিংক পৃষ্ঠার র্যাঙ্ক এবং প্রাসঙ্গিকতা boosts. তবে, সমস্ত লিঙ্ক সমান নয়. পৃষ্ঠার সামগ্রীর গুণমানের কারণে সবচেয়ে মূল্যবান লিঙ্ক পাওয়া যায়.

আগে আগে, একটি নির্দিষ্ট কীওয়ার্ড পৃষ্ঠাটির পর্ষদকে উৎসাহিত করার জন্য ব্যবহৃত একটি ওয়েব পৃষ্ঠায় প্রদর্শিত হয়েছে. যাইহোক, এটি আর না. এখন কি গুগল বিষয় বিষয় কন্টেন্ট মানের. সামগ্রী পড়তে বোঝানো হয়, এবং পাঠকদের শুধুমাত্র কন্টেন্ট মান দ্বারা আকৃষ্ট হয় এবং না অনেক শব্দ চেহারা. সুতরাং, প্রতিটি ক্যোয়ারীর জন্য সর্বাধিক প্রাসঙ্গিক পৃষ্ঠাটি সর্বোচ্চ পদমর্যাদা থাকা আবশ্যক এবং সেই অনুসন্ধানের ফলাফলে প্রথম প্রদর্শিত হবে. যদি না হয়, Google তার বিশ্বাসযোগ্যতা হারাবে.

উপসংহারে, এই নিবন্ধটি থেকে দূরে রাখা একটি গুরুত্বপূর্ণ বিষয় হল, ওয়েব স্ক্র্যাপিং ছাড়াই, Google এবং অন্যান্য সার্চ ইঞ্জিনগুলি কোন ফলাফল দেবে না.

December 22, 2017