Back to Question Center
0

স্যামসাং বিশেষজ্ঞ ওয়েব স্ক্র্যাপিং ভবিষ্যত ভবিষ্যদ্বাণী

1 answers:

(২)

ওয়েব স্ক্র্যাপিং হল নেট থেকে ডাটা সংগ্রহের জন্য সাধারণ কৌশল. এটি বলার অপেক্ষা রাখে না শুধু গুরুত্বপূর্ণ একটি বড় understatement হয়. এটা কেবল অপরিহার্য. তথ্য পাওয়ার ক্ষমতা, এবং এটির অভাবের কোনও সংস্থান বিকৃত হয়, তাই ওয়েব স্ক্র্যাপিং হল রক্ত ​​যা সব ধরনের অনলাইন ব্যবসা চালায়.

এটি একটি এনজিও, এটি একটি মুনাফা তৈরি প্রতিষ্ঠান, একটি প্রারম্ভ, একটি মাঝারি উদ্যোগ, এমনকি একটি ফরচুন 500 কোম্পানি, এটি স্পষ্টভাবে জমা তথ্য সঞ্চালিত - bikes for sale boston. সুতরাং, ওয়েব স্ক্র্যাপিংয়ের গুরুত্ব অত্যধিক গুরুত্ব দিতে পারে না.

কর্পোরেট জগতে প্রতিযোগিতার তুলনায় এখন পর্যন্ত তুলনামূলক কম ছিল না. বিভিন্ন শিল্পের মধ্যে খেলোয়াড়রা এখন প্রতিযোগিতার জন্য প্রতিটি অস্ত্র ব্যবহার করে. সম্প্রতি, প্রতিষ্ঠানগুলি তাদের প্রতিযোগীদের মোকাবেলা করার জন্য একটি অস্ত্র হিসেবে ওয়েব স্ক্র্যাপিং ব্যবহার করতে শুরু করেছে. সব পরে, যখন আপনি আপনার প্রতিপক্ষের তুলনায় আরো প্রাসঙ্গিক তথ্য আছে, আপনি তাদের উপর একটি সুবিধা পাবেন. জ্ঞান, তারা বলে, শক্তি. যদিও ওয়েব স্ক্র্যাপিং শিল্পটি অনেকগুলি সমাধান দিয়ে ভরা হয়, তবু তারা কেবলমাত্র 3 টি শ্রেণিতে বিভক্ত হতে পারে, এবং তারা হল:

  • আপনার নিজস্ব তথ্য নিষ্কাশন অ্যাপ্লিকেশন বা সফ্টওয়্যার নিজের দ্বারা অথবা প্রোগ্রামারদের নিয়োগের মাধ্যমে
  • তৃতীয় পক্ষের ওয়েব স্ক্র্যাপিং পরিষেবাগুলির জন্য যাওয়া
  • একটি জেনেরিক ডেটা নিষ্কাশন সফটওয়্যার ক্রয় (২0)

সব তিনটি সমাধান তাদের সুবিধা এবং অসুবিধা আছে. পাশাপাশি, যেকোনো কোম্পানির জন্য সবচেয়ে উপযুক্ত সমাধান বিভাগ ব্যবসার ওয়েব স্ক্র্যাপিং চাহিদাগুলির উপর নির্ভর করে.

প্রতিটি অন্যান্য প্রযুক্তির মতো, ওয়েব স্ক্র্যাপিং বিকাশ ও বিকাশ অব্যাহত থাকবে. সুতরাং, এই নিবন্ধটি ওয়েব স্ক্র্যাপিং এর ভবিষ্যতের উপর দৃষ্টি নিবদ্ধ করে. আরও এগিয়ে যাওয়ার আগে, এটা স্পষ্ট করে দেবার জন্য অত্যাবশ্যক যে, ওয়েব স্ক্র্যাপিংয়ের ভবিষ্যৎ সম্পর্কে এই প্রবন্ধে উত্থাপিত মতামত কেবলমাত্র ফটকামূলক এবং কল্পনামূলক সম্ভাবনার. মনে রাখা যে এখানে, ওয়েব নিষ্কাশন ভবিষ্যতের বিভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখা হয়.

কৃত্রিম বুদ্ধিমত্তার পরিপ্রেক্ষিতে

যেহেতু কৃত্রিম বুদ্ধিমত্তা জীবনের প্রতিটি ক্ষেত্রগুলিতে ব্যবহৃত হচ্ছে, এটি বিশ্বাস করা হয় যে প্রযুক্তিটি নিকটতম ভবিষ্যতে ওয়েব স্ক্র্যাপিংয়ের জন্য ব্যাপকভাবে ব্যবহার করা হবে. অন্য কথায়, বুদ্ধিমান রোবট বা মেশিন নিরীক্ষণের জন্য তৈরি করা হবে এবং বিভিন্ন কোম্পানীর জন্য নিয়মিত ভিত্তিতে স্ক্র্যাপ তথ্য.

অবশ্যই, রোবটগুলি ইতিমধ্যেই ওয়েব স্ক্র্যাপিংয়ের জন্য ব্যবহার করা হচ্ছে, কিন্তু কোনও ব্যক্তি হস্তক্ষেপ ছাড়াই লক্ষ্য ওয়েবসাইটগুলিতে বড় পরিবর্তনগুলি পরিচালনা করতে পারে. উদাহরণস্বরূপ, যদি লক্ষ্যস্থানের সাইটের বিন্যাস পরিবর্তন হয়, তবে বিদ্যমান ওয়েব স্ক্র্যাপিং সরঞ্জামগুলি ব্যবহারকারীকে টাচিংয়ের টুলটি সামান্য বিট ছাড়াই সাইটটি পরিবেশন করতে সক্ষম হবে না. এটি ভবিষ্যতের সুপার-বুদ্ধিমান ওয়েব স্ক্র্যাপিং রোবটগুলির জন্য কোন সমস্যা হবে না কারণ ওয়েব সাইট স্ক্র্যাপিংয়ের সময় কোনও হস্তক্ষেপ বা হস্তান্তর ছাড়াই তাদের লক্ষ্যমাত্রার কোনও পরিবর্তন করার জন্য তারা তাদের বিবেচনার ব্যবহার করতে সক্ষম হবে।. তারা শীঘ্রই তৈরি করা হবে যদি তারা ইতিমধ্যে তৈরি করা হয় না.

Google এর কোণ থেকে

বৃহত্তম ওয়েব গুঁড়ো গুগল কারণ এর মূল ব্যবসা ওয়েবসাইট ক্রল এবং scrape হয় এবং এটি প্রতি হোস্ট ওয়েবসাইটের ক্রল এবং তাদের সব লিঙ্ক. এটি অনুসরণ করে যে গুগল ওয়েব স্ক্র্যাপিং সেবা রেন্ডারিং শুরু হতে পারে. এবং যদি এটি করে তবে এটি সর্বকালের সেরা এবং সেরা ওয়েব স্ক্রাপিং কোম্পানীর হতে হবে কারণ এটি ইতিমধ্যেই ওয়েবকে ভঙ্গ করে. ক্লায়েন্টদের শুধুমাত্র টার্গেট ওয়েব পৃষ্ঠাগুলি URL গুলি তালিকাভুক্ত করতে হবে, এবং তারা Google থেকে প্রয়োজনীয় সমস্ত সামগ্রী পাবে. সব পরে, সমস্ত ওয়েবসাইটের কন্টেন্ট ইতিমধ্যে তার সূচক এর ডাটাবেস মধ্যে.

ওয়েব স্ক্র্যাপিং সেবা প্রদানের জন্য Google এর অন্য একটি কারণ হল এটির সাথে হত্যা করার জন্য সামান্য বা কোন অতিরিক্ত প্রচেষ্টার প্রয়োজন হবে না. কোম্পানি স্ক্র্যাপিং ওয়েবসাইট দ্বারা ইতিমধ্যে বেঁচে আছে ইতিমধ্যে. হাতে প্রয়োজনীয় প্রয়োজনীয় তথ্য থাকা সত্ত্বেও গুগল একটি ওয়েব স্ক্র্যাপিং চালু করার সময় দেবে যা অন্যান্য পরিষেবা প্রদানকারীরা কখনোই মেলে না.

যেহেতু Google কোনও অতিরিক্ত প্রচেষ্টার সাথে পরিষেবাটি দিতে সক্ষম হবে না, এটি প্রতিযোগিতামূলক মূল্যগুলিও সরবরাহ করতে পারে যা অন্য কোন সংস্থার সাথে মেলে না।. গুগল সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনে কীভাবে কোম্পানীর গুরুত্ব আরোপ করেছে, সেটিও গুগল ওয়েব স্ক্র্যাপিং সেক্টরের ওপরও অবদান রাখতে পারে. মতভেদ তার পক্ষে ভাল হয়.

বিশ্লেষণ এবং প্রতিষ্ঠানের দৃষ্টিকোণ থেকে

কোন ব্যাপার কিভাবে তারা ব্যয়বহুল হতে পারে, জুতা পায়ে ছাড়া একটি মানুষের জন্য অর্থহীন হয়. সুতরাং, দরিদ্র বিশ্লেষণ দক্ষতার সাথে একটি প্রতিষ্ঠানের জন্য তথ্য অনেক বেশি ব্যবহার নাও হতে পারে. আসলে, তথ্য নিজেই অত্যাবশ্যক নয়, এটি আপনি কিভাবে ব্যবহার করতে পারেন. সুতরাং, কোম্পানিগুলি তাদের ওয়েব স্ক্র্যাপিং প্রচেষ্টাকে আরও তীব্র করে তোলার সাথে সাথে তারা আরও অভিজ্ঞতাত্ত্বিক তথ্য বিশ্লেষক নিয়োগের জন্য অথবা তথ্য সংগঠনের উপর তাদের কর্মীদের প্রশিক্ষণের জন্য আরও সম্পদ হ্রাস করতে শুরু করবে এবং ডেটা বিশ্লেষণ করবে.

একই তথ্য দেওয়া, কিছু প্রতিষ্ঠান অন্যদের তুলনায় এটি এর ভাল ব্যবহার করতে হবে. এটি কেবলমাত্র কারণ তাদের কাছে ভাল ডেটা বিশ্লেষণের দক্ষতা রয়েছে. তাই, ওয়েব স্ক্র্যাপিংয়ের ভবিষ্যতটি স্পষ্টভাবে ডেটা সংস্থা এবং বিশ্লেষণের চাহিদাকে প্রভাবিত করবে.

নিরাপত্তা দৃষ্টিকোণ থেকে

বিদ্যমান ওয়েব স্ক্র্যাপিং টুলগুলির বেশিরভাগ অংশ কার্যকর নাও হতে পারে কারণ আরও সংগঠন তাদের ওয়েবসাইটগুলিকে গণ্ডগোলের জন্য অসম্ভব করে তুলতে চেষ্টা চালিয়ে যাচ্ছে. তারপর, শুধুমাত্র তৃতীয় পক্ষের ওয়েব স্ক্র্যাপিং পরিষেবা ব্যবহার করে এমন সংস্থাগুলি বা যেগুলি অত্যন্ত উন্নত প্রযুক্তি ব্যবহার করেছে সেগুলি এখনও অন্যান্য ওয়েবসাইটগুলি থেকে তথ্য সঙ্কুচিত করতে সক্ষম হবে.

উপসংহারে, প্রতিষ্ঠানগুলিকে ওয়েব স্ক্র্যাপিং এর ভবিষ্যতের জন্য নিজেদের অবস্থান নিতে শুরু করার জন্য এটি গুরুত্বপূর্ণ. কিছু প্রয়োজনীয় পদক্ষেপ যা আপনি বিবেচনা করতে পারেন:

1. আপনার নিজের কৃত্রিম বুদ্ধিমত্তা-চালিত রোবটগুলি যে আপনার ডেটা স্ক্র্যাপিং এর সাথে কার্যকরভাবে পরিচালনা করবে তা কার্যকর করার জন্য আপনার কাজ শুরু করা উচিত।.

2. আপনি আপনার সাইট খুব পরিশ্রান্ত করতে খুব কঠিন করে তুলতে প্রচেষ্টা তীব্র করা উচিত. আপনার প্রতিযোগীরা যদি আপনার ওয়েবসাইটের বিষয়বস্তুতে সহজেই অ্যাক্সেস পায় তবে আপনি তাদের পরিচায়ক করতে পারবেন কি না? মনে রাখবেন, আপনার প্রতিদ্বন্দ্বীদের সম্পর্কে আপনার কাছে আরো তথ্য রয়েছে, তাদের পরাজিত করার সম্ভাবনা আপনার পক্ষে উচ্চতর.

3. আপনার ডেটা প্রতিষ্ঠান এবং বিশ্লেষণের দক্ষতাগুলির উন্নতিতে আপনাকে গুরুত্ব সহকারে কাজ করতে শুরু করা উচিত. এই যুদ্ধ পরিস্থিতিতে তুলনা করা যেতে পারে. কখনও কখনও, আপনি আপনার প্রতিযোগীদের বা বিরোধীদের কোডেড তথ্য ছাঁটা হতে পারে. আপনি যত দ্রুত সম্ভব এটি ডিকোড করতে পারবেন না, তথ্যে তথ্য ব্যবহার করা হবে না. অত্যন্ত অভিজ্ঞ তথ্য বিশ্লেষক প্রায়ই সংহত ডাটা মধ্যে স্পন্দন স্পট সহজে যাতে আপনি তাদের একটি দম্পতি ভাড়া প্রয়োজন হতে পারে.

সংক্ষিপ্তভাবে, বড় প্রতিষ্ঠানের ধারণার জন্য আপনার সংস্থাকে প্রস্তুত করতে এবং ওয়েব এক্সারসাইশনের ভবিষ্যত আপনার ব্যবসার দীর্ঘমেয়াদী সাফল্যে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে.

December 22, 2017